fbpx
বাড়িসারাদেশঢাকাসরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে ফের আন্দোলন

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে ফের আন্দোলন

সচেতন বার্তা, ৬ জুলাই:সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবিতে আবারও আন্দোলনে নেমেছে চাকরি প্রার্থীরা। শনিবার দুপুরের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে তারা সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছেন।

আন্দোলরকারীদের দাবি, তারা শান্তিপূর্ণভাবে গত সাত বছর ধরে এই আন্দোলন করে আসছে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশের পরও সরকার এটিকে উপেক্ষা করছে। তাই দ্রুত সময়ের মধ্যে এই দাবিকে মেনে নিয়ে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বাস্তবায়ন করতে হবে।

আন্দোলনকারীদের মূখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, আমরা দীর্ঘ ৭ বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বাস্তবায়ন করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। কিন্তু বাস্তবায়িত না হওয়ায় আবারও আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

সমাবেশ ও অবস্থান কর্মসূচিতে ঢাকাসহ সারাদেশের জেলা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চাকরি প্রত্যাশী শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। এবং বয়স ৩৫ এর দাবিতে নানা স্লোগান দেন।

উল্লেখ্য, ২০১২ সাল থেকে তারা এই আন্দোলন চালিয়ে আসছেন বলে জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments