fbpx
বাড়িআন্তর্জাতিকমহারাষ্ট্র থেকে উত্তর প্রদেশগামী ট্রাকের ৪০ টন পেঁয়াজ লুট

মহারাষ্ট্র থেকে উত্তর প্রদেশগামী ট্রাকের ৪০ টন পেঁয়াজ লুট

ভারতের মহারাষ্ট্র থেকে উত্তর প্রদেশগামী এক ট্রাকে থাকা ৪০ টন পেঁয়াজ পথের মধ্যে লুট হওয়ার ঘটনা ঘটেছে। খবর রাশিয়ার গণমাধ্যম আরটি।

গণমাধ্যমটি জানায়, নভেম্বরের মাঝামাঝি প্রায় ২০ লাখ রুপি মূল্যের পেঁয়াজভর্তি যানবাহনটি মহারাষ্ট্র থেকে রওনা হয়। কিন্তু মাঝপথে এসব পেঁয়াজ লুট করা হয়।কলকাতা নিউজ জানায়, মহারাষ্ট্রের নাসিক থেকে পেঁয়াজভর্তি ট্রাকটি যাচ্ছিল উত্তর প্রদেশের গোরখপুরে। নাসিকের ব্যবসায়ী প্রেমচাঁদ শুক্লা শিবপুরীর ট্রাকমালিক জাভেদের ট্রাকে এসব পেঁয়াজ পাঠান।

গণমাধ্যমটি জানায়, নির্দিষ্ট দিনে পেঁয়াজভর্তি ট্রাক গোরখপুরে না পৌঁছালে এই ব্যবসায়ী শিবপুরীতে গিয়ে খোঁজ নেন। পরে শিবপুরী থানায় ২০ লাখ টাকার পেঁয়াজ লুটের অভিযোগ দায়ের করেন তিনি।শিবপুরীর এসপি জানিয়েছেন, অভিযোগটি তদন্ত করতে গিয়ে তেন্দু থানায় ট্রাকটি পাওয়া যায় কিন্তু এতে পেঁয়াজ ছিল না। ট্রাকের চালক নিখোঁজ আছেন।

রুশ গণমাধ্যমটি জানায়, এই সপ্তাহে ভারতের বেশ কয়েকটি পেঁয়াজ লুটের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে গুজরাটের এক সবজির দোকান থেকে ৫০ কেজি ওজনের পাঁচটি পেয়াজের বস্তা চুরি হয়েছে।

গণমাধ্যমটি জানায়, পশ্চিমবঙ্গের এক বাজারে পেঁয়াজের পাশাপাশি আলু, রসুন ও আদার ব্যাগ চুরির খবর পাওয়া গেছে। ভারতের বেশির ভাগ রাজ্যে ১০০ রুপি কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

আরও জানায়, মুম্বাই, চেন্নাই, পুনে ও কলকাতার মতো বড় শহরগুলোতে ১২০ থেকে ১৩০ রুপি কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। দেশটিতে পেঁয়াজের মূল্যবৃদ্ধি এক বড় সমস্যায় পরিণত হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments