fbpx
বাড়িখেলাধুলাআর্জেন্টিনার বিপক্ষে চমক রেখে দল ঘোষণা ব্রাজিলের

আর্জেন্টিনার বিপক্ষে চমক রেখে দল ঘোষণা ব্রাজিলের

কাতার বিশ্বকাপ থেকেই বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছে ব্রাজিল। ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলার সঙ্গে ড্রয়ের পর উরুগুয়ের বিপক্ষেও ২-০ গোলে হেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

  • এদিকে চলতি মাসেই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে সেলেসাওরা। ফিফা ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে আগামী ২৪ নভেম্বর মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। সেই ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ের পাশাপাশি মেসির পায়ের জাদু দেখার অপেক্ষায় ফুটবল সমর্থকরা। ব্রাজিলের মারাকানায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ম্যাচটি।তবে সেলেসাওদের বড় দুশ্চিন্তার নাম ফুটবলারদের চোট। চোটের কারণে দেখা মিলবে না ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার জুনিয়রের।
  • হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় নেইমার জুনিয়রকে দ্বিতীয়বার অস্ত্রোপচার করতে হয়েছে। তাই লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।
  • নেইমারের পর চোটের তালিকায় যুক্ত হন সেলেসাওদের মিডফিল্ডার ক্যাসেমিরো। এবার তাদের ছাড়াই কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

নেইমার ও ক্যাসেমিরো না থাকলেও বেশ কিছু চমক আছে ঘোষিত স্কোয়াডে। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন ডগলাস লুইস, পেপে, জোয়াও পেদ্রো, এন্দ্রিক ও পাওলিনিয়ো।

কলম্বিয়ার ঘরের মাঠে আগামী ১৬ নভেম্বর ও ২২ নভেম্বর মারকানা স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে খেলবে ব্রাজিল। তবে বড় তারকাদের ছাড়া এ ম্যাচ কঠিন হবে, সেটা আঁচ করতে পারছেন ব্রাজিল কোচ দিনিজ।

তার ভাষ্য, দুটো ম্যাচই কঠিন। আর্জেন্টিনা গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন। তাদের দলে ইতিহাসের সেরা খেলোয়াড় (লিওনেল মেসি) এবং অন্যান্য সেরা খেলোয়াড়রা আছে। কয়েক যুগ ধরে কলম্বিয়াও বিশ্ব ফুটবলে নিজেদের শক্তিমত্তা দেখাচ্ছে। তাদের খেলোয়াড়রা ইউরোপের সেরা লিগগুলোতে খেলে। তাছাড়া তাদের দেশে গিয়ে খেলাটা বেশ কঠিন হবে।

বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত ৪ ম্যাচে ব্রাজিলের ৭ পয়েন্ট। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আর্জেন্টিনা।

ব্রাজিল স্কোয়াড:

ফরোয়ার্ড : এনড্রিক, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, ভিনিসিউস জুনিয়র, জোয়াও পেদ্রো, পলিনিও, পেপে ও রাফিনিয়া।
মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গিমারেস, ডগলাস লুইজ, জোয়েলিন্টন, রাফায়েল ভেইগা ও রদ্রিগো
ডিফেন্ডার : ব্রেমার, গ্যাব্রিয়েল ম্যাগালেস,মার্কুইনস, নিনো, এমার্সন, রেনান রোদি ও কার্লোস আগুস্তো
গোলরক্ষক : অ্যালিসন বেকার, এডার্সন ও লুকাস পেরি

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments