fbpx
বাড়িখেলাধুলাক্রিকেটসাকিব-মিরাজের জালে ফাঁসল আফগানিস্তান

সাকিব-মিরাজের জালে ফাঁসল আফগানিস্তান

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শুরুর ধাক্কা সামলে সাকিব-মিরাজের তাণ্ডবে আফগানিস্তানকে ১৫৬ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। ফলে জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ১৫৭ রান।

শনিবার ভারতের ধর্মশালায় টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৩৭.২ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান।

টস হেরে ব্যাট করতে নামা আফগানিস্তানের বিপক্ষে সপ্তম ওভারেই স্পিন আক্রমণে যায় বাংলাদেশ। নিজের হাতে বল তুলে নিয়ে ইব্রাহিমকে ফিরিয়ে আফগান শিবিরে প্রথম আঘাত হানেন সাকিব। এতে ইব্রাহিম থেমেছেন ২৫ বলে ২২ রানে, আফগানিস্তানের ওপেনিং জুটি ভেঙে ৪৭ রানে।

ইব্রাহিম জাদরানকে ফেরানোর পর রহমত শাহর উইকেটও শিকার করেন সাকিব। ১৫তম ওভারে পঞ্চম বোলার হিসেবে আসেন সাকিব। বাংলাদেশের প্রয়োজন ছিল আরেকটি ব্রেকথ্রু। তবে সেটি এনে দিলেন সাকিবই! আউট হওয়ার আগে তিনি ২৫ বলে ১৮ রান করেন।

এরপর আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদিকে ফেরান মিরাজ। ১৮ রান করতে তিনি খেলেন ৩৮ বল।

এরপর কেবল আসা-যাওয়ার মধ্যেই ছিল আফগানিস্তান। এক প্রান্ত আগলে রাখা রহমানউল্লাহ গুরবাজও খুব বেশি দূর এগোতে পারেননি। ব্যক্তিগত ৪৭ রানে তাকে শিকার করেন মুস্তাফিজুর রহমান।

ব্যাটিং ধসের সেই শুরু। যে কারণে ৩ উইকেটে ১১২ রান থেকে আর মাত্র ৪৪ রানই যোগ করতে পারে আফগানরা।

বাংলাদেশের হয়ে সাকিব ও মিরাজ দু’জনেই নিয়েছেন তিনটি করে উইকেট। এছাড়া শরিফুল দুটি, তাসকিন ও মুস্তাফিজ নেন একটি করে উইকেট।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments