fbpx
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
প্রচ্ছদখেলাধুলাক্রিকেটনিজেকে বলেছি আমি পারব-মিরাজ

নিজেকে বলেছি আমি পারব-মিরাজ

গত কয়েক দিন আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে দক্ষিণ আফ্রিকাকেই সিরিজ হারানোর ম্যাচে মেহেদী হাসান মিরাজের প্রশংসা করে তামিম ইকবাল বলেছিলেন, ‘যখন সবাই হার মেনে নেয়, তখনো একজন জয়ের আশা রাখে। সে হলো মিরাজ।’

তামিমের সেই মন্তব্যের সফল প্রদর্শনীই যেন হলো গতকাল। ৮ রানের ভেতর ৫ উইকেট হারিয়ে হারের শঙ্কা যখন চেপে বসেছে, শেষ উইকেটে জয়ের জন্য যখন প্রয়োজন ৫১ রান, সঙ্গী শুধুই মোস্তাফিজুর রহমান; সেখান থেকেই দলকে উদ্ধার করেন মিরাজ।

অথচ নিশ্চিত হার জেনে জয়ের আশা ছেড়েই দিয়েছিল অনেকে, অনেক সমর্থকই ততক্ষণে মাঠ ছেড়ে গেছে। কিন্তু অবিশ্বাস্যভাবে দলকে জয় এনে দেন মিরাজ। সব কিছু ঠিক থাকলে হয়তো তামিম ইকবাল নিজেও এই কীর্তির সাক্ষী হতেন। কিন্তু চোটের কারণে তিনি দল ছেড়েছেন।

ম্যাচ শেষেও শোনা গেল মিরাজের আত্মবিশ্বাসী জবাব। যেখানে হারের কথা ভাবেনইনি এই অলরাউন্ডার। মিরাজ বলেন, নিজের ব্যাটিংয়ের শুরু থেকেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তিনি। যার ফলে তাকে ‘পাগল’ও মনে করতে পারেন কেউ কেউ। মিরাজ বলেন,‘সত্যি কথা বলতে আমার বিশ্বাস ছিল। অনেকে শুনলে হয়তো বলবে, ‘পাগল’। সত্যি বলতে আমি বিশ্বাস করছিলাম। আমার বিশ্বাস খুব ভালো ছিল। আমার কাছে একবারও মনে হয়নি ম্যাচটা হারব। শুধু একটা কথা বার বার বলছিলাম, আমার মনে যেটা চলছিল, আমি পারব। বার বার নিজেকে বলেছি, আমি পারব, আমি পারব।’

তবে আত্মবিশ্বাস বাড়াতে মোস্তাফিজ বেশ সহায়তা করেছে বলে জানান মিরাজ। মিরাজ বলেন, মোস্তাফিজ একটা কথা আমাকে বার বার বলছিল, ‘আমাকে নিয়ে টেনশন করার কিছু নেই। আমি ঠেকিয়ে দিচ্ছি। আমি আউট হব না, গায়ে বল লাগলেও সমস্যা নেই।’ তার এমন আত্মবিশ্বাস দেখে আমার খুব ভালো লেগেছে। আমারও আত্মবিশ্বাস বেড়েছে।

RELATED ARTICLES
- CDM HOSPITAL -

সর্বশেষ