fbpx
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
প্রচ্ছদঅপরাধগাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

ফিলিস্তিনের গাজা উপত্যকায় রোববার বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। শনিবার গাজা থেকে ইসরায়েলে একটি রকেট নিক্ষেপের প্রতিক্রিয়ায় এই হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, রোববার ভোরে হামাসের একটি অস্ত্র তৈরির কারখানা এবং ভূগর্ভস্থ একটি সুড়ঙ্গ লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে।ইসরায়েলের মাটিতে এক মাসের মধ্যে প্রথম রকেট চালানো হয়েছে, তবে কোনো গোষ্ঠী রকেটের দায় স্বীকার করেনি।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, গাজা থেকে ছোড়া রকেটটি শনিবার সন্ধ্যায় ইসরায়েলের সীমানার কাছে একটি খোলা জায়গায় অবতরণ করেছে। তবে এতে কোনও হতাহত বা কোন সম্পত্তির ক্ষতি হয়নি বলে জানানো হয়েছে।

শুক্রবার ২৩ বছর বয়সী এক ফিলিস্তিনি যুবক, আম্মার মুফলেহকে পয়েন্ট-ব্ল্যাঙ্ক রেঞ্জে গুলি করে হত্যা করে একজন ইসরায়েলি সৈন্য। এ নিয়ে, গত সপ্তাহ থেকে ইসরায়েলি বাহিনীর হাতে অন্তত ১০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় মুফলেহের গুলিকে মৃত্যুদণ্ডের সমান বলে নিন্দা করেছে। ফিলিস্তিনি কর্মী এবং সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা আরবি ভাষায় হ্যাশট্যাগ “হুওয়ারা এক্সিকিউশন” ব্যবহার করছেন, ইসরায়েলি বাহিনীর অপরাধের জবাব দেয়ার আহ্বান জানিয়েছেন।

RELATED ARTICLES
- CDM HOSPITAL -

সর্বশেষ