fbpx
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রচ্ছদখেলাধুলানেশন্স লিগে তিন ম্যাচেও ফ্রান্সের জয়ের দেখা মেলেনি

নেশন্স লিগে তিন ম্যাচেও ফ্রান্সের জয়ের দেখা মেলেনি

নেশন্স লিগে প্রথম দুই ম্যাচে ফ্রান্স পায়নি জয়ের দেখা। তৃতীয় ম্যাচেও তৈরি হয়েছিল হারের শঙ্কা। তবে সেই শঙ্কা দূর করে ড্র নিয়ে মাঠ ছেড়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে অস্ট্রিয়া এগিয়ে গেলে দ্বিতীয়ার্ধে বদলি নামা কিলিয়ান এমবাপ্পের গোলে রক্ষা হয় ফ্রান্সের।

শুক্রবার রাতে ‘এ’ লিগের গ্রুপ এক এর ম্যাচে ঘরের মাঠে ফ্রান্সের সঙ্গে ১-১ গোলে ড্র করে অস্ট্রিয়া। স্বাগতিকদের এগিয়ে নেন উয়েইমান। ফ্রান্সকে সমতায় ফেরান কিলিয়ান এমবাপ্পে।

এবারের নেশন্স লিগে এখনো জয়ের দেখা পায়নি ফ্রান্স। প্রথম ম্যাচে ডেনমার্কের কাছে ১-২ ব্যবধানে হারের পর ক্রোয়েশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে। এদিকে ক্রোয়েশিয়াকে ৩-০ ব্যবধানে হারানোর পর ডেনমার্কের কাছে ২-১ গোলে হেরে যায় অস্ট্রিয়া।

ঘরের মাঠে ম্যাচের ৩৭ মিনিটে এগিয়ে যায় অস্ট্রিয়া। বক্সের ডান পাশ থেকে কোনরার্ড লাইমেরের বাড়ানো পাস গোল মুখে পা লাগিয়ে লক্ষ্যভেদ করেন আন্দ্রেয়াস উয়েইমান। ৫ মিনিট বাদেই করিম বেনজিমার দারুণ প্রচেষ্টা ঝাঁপিয়ে ফিরিয়ে দেয় অস্ট্রিয়ার গোলকিপার। ৬৩ মিনিটে গ্রিজমানকে তুলে এমবাপ্পেকে নামান ফ্রান্স কোচ দিদিয়ে দেশম। এরপর আক্রমণে ধার বাড়ে বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে নিখুঁত ফিনিশিং না হওয়ায় ম্যাচে ফেরার রসদ পাচ্ছিল না।

অবশেষে ৮৩ মিনিটে এমবাপ্পের গোলে সমতায় ফেরে ফ্রান্স। মাঝ মাঠ থেকে এনকুনকোর থ্রু পাস ধরে অস্ট্রিয়ার তিন ডিফেন্ডারকে পেছনে ফেলে বক্সে ঢুকে কাছের পোস্টের ওপরের দিকে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে। বাকি সময়ে আর গোল করতে না পারায় সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

গ্রুপের অপর ম্যাচে ডেনমার্ককে ১-০ ব্যবধানে হারিয়েছে ক্রোয়েশিয়া। তিন ম্যাচে দুই জয় ও এক হারে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ডেনমার্ক। তিন ম্যাচে চার পয়েন্ট করে নিয়ে যথাক্রমে অস্ট্রিয়া দুইয়ে ও ক্রোয়েশিয়া তিনে। দুই পয়েন্ট নিয়ে তলানিতে ফ্রান্স।

RELATED ARTICLES
- CDM HOSPITAL -

সর্বশেষ