fbpx
বাড়িঘটনা-দুর্ঘটনাবগুড়ায় ছাত্র অধিকার পরিষদের মিছিলে যুবলীগের হামলা

বগুড়ায় ছাত্র অধিকার পরিষদের মিছিলে যুবলীগের হামলা

বগুড়ায় ছাত্র অধিকার পরিষদের মিছিলে হামলার অভিযোগ উঠেছে যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। শহীদদের স্মরণে ফুল দিয়ে ফেরার পথে যুবলীগের হামলায় ছাত্র অধিকার পরিষদসহ অঙ্গ সংগঠনের ১৫ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার (২৬ মার্চ) বেলা ১১টার দিকে পৌর শহরের মুক্তির ফুলবাড়ি স্মৃতিস্তম্ভ এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

ছাত্র অধিকার পরিষদের ব্যানারে মিছিলে ছাত্রশিবির এবং নাগরিক ঐক্যের নেতাকর্মীরা দেশবিরোধী ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্লোগান দেয়ায় এই হামলার ঘটনা ঘটেছে বলে দাবি যুবলীগের।

খোঁজ নিয়ে জানা গেছে, ছাত্র অধিকার পরিষদের ব্যানারে অঙ্গ সংগঠনসহ দুই শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে বিভিন্ন স্লোগান দিতে দিতে মুক্তির ফুলবাড়িতে যান। সেখানে শহীদদের শ্রদ্ধা জানানো শেষে আবার মিছিল নিয়ে ফিরছিলেন তারা।

ছাত্র অধিকার পরিষদের মিছিলটি পানি উন্নয়ন বোর্ডের সামনে গেলে যুবলীগের নেতাকর্মীরা হামলা করেন। এ সময় ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যান।

তারা আবারো সরকারি মজিবর রহমান মহিলা কলেজের সামনে সংগঠিত হওয়ার চেষ্টা করলে যুবলীগ নেতাকর্মীরা সেখানেও হামলা করে তাদের ছত্রভঙ্গ করে দেন। এতে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি মিজানুর রহমান পলাশ। আহতদের মধ্যে জেলা শ্রমিক অধিকার পরিষদের সদস্য সচিব আল আমিন, সারিয়াকান্দি উপজেলা শ্রমিক অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সোহেল রানা, জেলা যুব অধিকার পরিষদের সদস্য মেহেদী হাসান মানিক, ছাত্র অধিকার পরিষদের সদস্য তামিম, সাদিক ও অন্তরকে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

মিজানুর রহমানের দাবি, মুক্তির ফুলবাড়িতে ফুল দিয়ে ফেরার পথে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের নেতৃত্বে তাদের সমর্থকরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে।

হামলার কারণ জানতে চাইলে তিনি বলেন, ছাত্র অধিকার পরিষদের ওপর হামলা করতে কোনো কারণ লাগে না। আমাদের মাথাচাড়া দিয়ে উঠতে দিবে না এজন্যই হামলা করা হয়েছে।

এ বিষয়ে বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন বলেন, মিছিলে ছাত্র অধিকার পরিষদের ব্যানার থাকলেও সেখানে ছাত্রশিবির নাগরিক ঐক্যের নেতাকর্মীরা দেশবিরোধী এবং প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্লোগান দেয়। এ সময় যুবলীগের নেতাকর্মীরা ওই পথে যাওয়ার সময় তাদের ধাওয়া করে।

ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির পরিদর্শক সুজন মিয়া বলেন, ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা মুক্তির ফুলবাড়িতে ফুল দিয়ে ফেরার পথে সরকারবিরোধী বক্তব্য দিলে যুবলীগ নেতাকর্মীরা তাদের ধাওয়া করে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments