আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণা আজ দুপুরে

0
71
ফাইল ছবি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ রোববার। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান দুপুর ১২টার দিকে এ রায় ঘোষণা করবেন। নৃশংস এ হত্যাকাণ্ডের প্রায় ২৬ মাস পর চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করা হবে।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আবু আব্দুল্লাহ সচেতন বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নৃশংস হত্যাকাণ্ডের শিকার আবরার ফাহাদের পরিবার সব আসামির মৃত্যুদণ্ড প্রত্যাশা করেছেন। আজ রায় ঘোষণার সময় আবরারের বাবা বরকত উল্লাহ ও ছোট ভাই আবরার ফাইয়াজ আদালতে উপস্থিত থাকবেন। তবে হত্যাকারীদের মুখ দেখতে চান না বলে আদালতে উপস্থিত থাকবেন না তার মা রোকেয়া খাতুন।

জানা গেছে, গত ১৪ নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন। এর আগে গত ২৪ অক্টোবর রাষ্ট্রপক্ষের চিফ প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল যুক্তিতর্ক উপস্থাপনে পলাতক তিন আসামিসহ ২৫ জনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।

আলোচিত এ মামলার রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর প্রশান্ত কুমার কর্মকার বলেন, ‘আবরার হত্যা মামলায় সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ২৫ জন আসামির বিরুদ্ধে আমরা অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি। রায়ে সব আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রত্যাশা করছি।’

আসামিপক্ষের আইনজীবী আমিনুল গনি টিটু বলেন, ‘আবরার হত্যা মামলায় আসামিদের রাজনৈতিক পরিচয় তদন্তে উদঘাটন হয়নি। তদন্তে মূল ছাত্রলীগ কর্মীদের বের করে দেওয়া হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা তদন্তে ফরমায়েশি হুকুম পালন করেছেন। সব কিছু বিবেচনায় সঠিক বিচার হলে আসামিরা খালাস পাবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here