বায়তুল মোকাররমে ১ম জামাত অনুষ্ঠিত :

প্রানঘাতী মহামারীতে ত্যাগের মহিমায় এলো ঈদ

আজ বুধবার (২১ জুলাই) পবিত্র ঈদুল আজহা। দেশব্যাপী মুসলিমরা পশু কোরবানির মাধ্যমে উদযাপন করবেন এই দিনটি। ঈদ উপলক্ষে ইতোমধ্যে সাম সামর্থবানরা তাদের পছন্দের পশুটি কিনে ফেলেছেন। করোনার মধ্যে বিভিন্নরকম সমস্যা ও সংকট থাকা সত্ত্বেও মানুষ ঈদের আমেজ থেকে বঞ্চিত হতে চায় না। তাই অসংখ্য মানুষ নাড়ির টানে বাড়ি ফিরেছে চরম ভোগান্তি সত্ত্বেও।

ঈদুল আজহা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসী ও সারাবিশ্বের মুসলমানদের শুভেচ্ছা জানিয়ে পৃথক বাণী দিয়েছেন। তারা মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেছেন।

স্বাস্থ্যবিধি মেনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে মুসল্লিরা মাস্ক পরে অংশ নেন।

বুধবার সকাল ৭টায় অনুষ্ঠিত প্রথম জামাতে ইমাম ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররমের মুয়াজ্জিন মো. আতাউর রহমান।

জামাতের আগে বয়ানে কোরবানির তাৎপর্য তুলে ধরা হয়। নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি, দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করেন ইমাম।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার আরও চারটি জামাত অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জামাত হবে সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায়, পঞ্চম ও শেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here