fbpx
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
প্রচ্ছদজাতীয়অপরাধরাজশাহীতে ৯৯৯-এ ফোন করে অপহরণ থেকে কৃষকের রক্ষা

রাজশাহীতে ৯৯৯-এ ফোন করে অপহরণ থেকে কৃষকের রক্ষা

রাজশাহীর বাগমারায় জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করে রক্ষা পেলেন এক কৃষক। জানা যায়, চড়া সুদে দাদন ব্যবসায়ীর কাছ থেকে ঋণ নিয়েছিলেন আলাউদ্দিন আলী (৪০) নামের এক কৃষক। সেই টাকা আদায়ে রাজশাহীর বাগমারায় ওই কৃষককে অপহরণ করে নিয়ে যাচ্ছিলেন সুদের কারবারি। পরে জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করে রক্ষা পান তিনি।

মঙ্গলবার (৪ মে) রাত সাড়ে ৯টার দিকে বাগমারা উপজেলার গণিপুর ইউনিয়নের মাঝিগ্রামে এ ঘটনা ঘটে। পুলিশের সহায়তায় রাতেই আহত ওই কৃষককে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। অপহৃরণের হাত থেকে রক্ষা পাওয়া আলাউদ্দিন আলী মাঝিগ্রামের আজিমুদ্দিনের ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে গ্রামের একটি চায়ের দোকানে বসেছিলেন আলাউদ্দিন। রাত সাড়ে ৯টার দিকে গ্রামের টিপু সুলতান ও পাশের চকমহব্বতপুর গ্রামের দেলশাদ আলী মোটরসাইকেলে সেখানে যান। তারা চায়ের দোকানের অদূরে অন্ধকারে মোটরসাইকেল থামিয়ে অপেক্ষা করছিলেন।

একপর্যায়ে টিপু সুলতান চায়ের দোকান থেকে কৃষক আলাউদ্দিনকে ডেকে নেন। আলাউদ্দিন সেখানে গেলেই জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন তারা।

এ নিয়ে শুরু হয় ধস্তাধস্তি। একপর্যায়ে আলাউদ্দিন চিৎকার শুরু করলে চায়ের দোকান থেকে লোকজন এগিয়ে যান। ফোন দেওয়া হয় জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে। রাত ১০টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ পৌঁছার আগেই কৌশলে অপহরণকারীরা পালিয়ে যান।

এলাকাবাসীরা জানান, টিপু সুলতান এলাকায় দাদন ব্যবসা করেন। আলাউদ্দিন তার কাছ থেকে চড়া সুদে টাকা ধার নিয়েছিলেন। এখনো কিছু টাকা পাওনা রয়েছে টিপুর। কিন্তু তা দিতে অস্বীকৃতি জানিয়ে আসছিলেন আলাউদ্দিন। ফলে তাকে তুলে নিয়ে গিয়ে টাকা আদায়ের চেষ্টা করছিলেন টিপু।

RELATED ARTICLES
- CDM HOSPITAL -

সর্বশেষ